তেঁতুলিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য নগদ অর্থ প্রদান

আরো রংপুর সারাদেশ
শেয়ার করুন...

তেঁতুলিয়া সংবাদদাতাঃ
সিলেটের সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনাসহ উত্তরাঞ্চলের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য আর্থিকভাবে সহযোগিতা পাঠালেন পঞ্চগড়ের তেঁতুলিয়ার জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহার কাছে বন্যা ক্ষতিগ্রস্তদের জন্য ১ লাখ ৮০ হাজার টাকা নগদ অর্থ তুলে দেন ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার কাজী মাহাবুবুর রহমান, ডেপুটি কমান্ডার বসির আলম, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক খন্দকার শামসুজ্জামান নাহিদ, সদস্য সচীব আব্দুর রাজ্জাকসহ উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা।

জানা যায়, সিলেট, সুনামগঞ্জসহ দেশের উত্তরের বেশ কয়েকটি জেলা বন্যা হওয়ায় ক্ষতিগ্রস্ত হয়। বন্যায় প্লাবিত এসব জেলায় মানুষদের জায়গা হয়েছে কোন স্কুলে কিংবা কোন আশ্রয় কেন্দ্রে। বন্যায় আপন ঘর বাডি ছেড়ে আসা মানুষগুলো ভুগছেন খাদ্য সংকটসহ নানা দূর্ভোগে। সেসব বানভাসি ও ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য তেঁতুলিয়ার মুক্তিযোদ্ধারা তাদের ব্যক্তিগত ভাবে অর্থ প্রদান ও উপজেলার বিভিন্ন হাট বাজারে মানুষের কাছে অর্থ সংগ্রহ করে উপজেলা প্রশাসনের মাধ্যমে ক্ষতিগ্রস্ত এলাকায় প্রেরণ করেন ।

এ বিষয়ে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার কাজী মাহবুবুর রহমান বলেন, আমরা আজ গর্বিত বৃদ্ধ বয়সে হলেও বানভাসি মানুষদের জন্য কিছু করতে পারছি। আমরা আমাদের জায়গা দেখে যতটুকু পারছি সহযোগীতা করে সেই টাকা আজ উপজেলা প্রশাসনের মাধ্যমে ক্ষতিগ্রস্ত মানুষদের কাছে প্রেরন করলাম।

উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু বলেন, আমরা এই মহৎ কাজে উপজেলাবাসী গর্বিত। আমাদের বীর মুক্তিযোদ্ধারা নিজেদের উদ্যোগে টাকা সংগ্রহ করে সেই টাকা আজ বানভাসীদের কাছে প্রেরন করলো। এটি অত্যন্ত মহতী উদ্যোগ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা বলেন, উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা সিলেটসহ দেশের বিভিন্ন জেলার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগীতার জন্য তারা নগদ টাকা আমার কাছে হস্তান্তর করেছেন। আমরা সুনামগঞ্জ জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করেছি আমরা এই নগদ অনুদান সুনামগঞ্জ জেলা প্রশাসনের ত্রাণ তহবিলে প্রেরণ করা হবে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.