তালায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এডভোকেসি সভা অনুষ্ঠিত

আরো সারাদেশ স্বাস্থ্য
শেয়ার করুন...

তালা সংবাদদাতাঃ
তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন (১২-১৫জুন) ২০২২ ইং উপলক্ষে তালা উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কমপ্লেক্স এর অডিটোরিয়াম এর হল রুমে এ পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

৭ জুন মঙ্গলবার বেলা ১২ টার সময় উপজেলা এডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর এমডি ইপিআই সাহিদুর রহমান এর উপস্থাপনায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ তানজিন তাবাসসুম চায়নার সভাপতিত্বে আলোচনা ও পরিকল্পনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ মুস্তাফিজুর রহমান, তালা থানার পক্ষ থেকে উপস্থিত ছিলেন এস আই ইমন হোসেন, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) সুপর্ণা মন্ডল, পরিসংখ্যান বিদ নাজমুল হুদা সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সকল কর্মকর্তাবৃন্দ।

সভায় পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, এবছর তালা উপজেলা স্বাস্থ্য এর অধীনে ২৮৯ টি কেন্দ্রের আওতায় মোট লক্ষমাত্রা ৬- ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৩৩৩৯ জন (১ টি করে নীল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ২৯৩৮৩ জন ( ১টি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে)। যেখানে এ লক্ষ মাত্রা অর্জনের জন্য ৫৭৮ জন সেচ্ছাসেবক কাজ করবে বলে জানান তিনি। এছাড়া তিনি আরও জানান সম্পূর্ণ লক্ষ মাত্রা অর্জনের জন্য উপজেলার ১২ টি ইউনিয়নে একইসাথে ইউনিয়ন স্বাস্থ্য কর্মীদের পাশাপাশি ১২ টি প্রচার মাইকের মাধ্যমে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন এর স্থান ও দিন জানিয়ে দেয়া হবে। এছাড়া যদি কোন শিশু কোন কারণ বশত নিজের এলাকা হতে এই ভিটামিন এ ক্যাপসুল না খেতে পারে তাদের জন্য বিভিন্ন বাজারে ক্যাম্পেইন করা হবে।

সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, শুধু মাত্র স্বাস্থ্য কর্মকর্তা বা কর্মীদের দ্বায়িত্ব নিলে হবেনা, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সহ মসজিদের ইমাম ও মন্দিরের পুরোহিতদের ও ব্যাপক প্রচার করতে আহŸান জানান এবং শতভাগ সফলতা অর্জনের আশা করেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.