দূর্বার

ঢাকায় জোড়া হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী বিপব উজিরপুরে গ্রেফতার

আইন-অপরাধ বরিশাল সারাদেশ
শেয়ার করুন...

রাহাত সুমন, বানারীপাড়া থেকেঃ রাজধানী ঢাকার মতিঝিলও শ্যামপুর থানায় দায়ের হওয়া দু’টি হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত ফেরারী আসামী কামাল হোসেন বিপব ওরফে প্রকাশ পাভেলকে (৪৫) গ্রেফতার করেছে বরিশালের উজিরপুর মডেল থানা পুলিশ।
১৮ মে বুধবার বেলা সাড়ে ১১ টারদিকে উপজেলার ধামুরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। কামাল হোসেন বিপব ওই এলাকার মৃত সিদ্দিকুর রহমানের ছেলে। ওই দিন বিকেলে তাকে বরিশালে জেলহাজতে পাঠানো হয়েছে।
পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে রাজধানীতে বসবাস করা বিপব শীর্ষ সন্ত্রাসী রোজেনের অন্যতম সহযোগী।
শীর্ষ সন্ত্রাসী রোজনের সহযোগী বিপব ঢাকার মতিঝিল থানায় ২০০৮ ও ২০০৯ সালে শ্যামপুর থানায় পৃথক দুটি হত্যামামলার অন্যতম আসামী।
মতিঝিল থানার হত্যা মামলায় মামলায় ঢাকা রদ্রুত বিচার ট্রাইব্যুনাল তাকে মৃত্যুদন্ড প্রদান করেন। এছাড়া শ্যামপুর থানায় দায়ের হওয়া অপর একটি হত্যা মামলাতেও তাকে মৃত্যুদন্ড প্রদানকরা হয়েছে। এছাড়া মতিঝিল থানার আরেকটি মামলায় বিপবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তার বিরুদ্ধে হত্যা মামলার সাজা পরোয়ানা উজিরপুর থানায় পাঠানো হয়েছিল। এর প্রেক্ষিতে উজিরপুর মডেল থানাপুলিশ কামাল হোসেন বিপব ওরফে প্রকাশ পাভেলকে তার শশুরের জানাজার নামাজ শেষে বুধবার বেলা সাড়ে ১১ টায় গ্রেফতার করে থানায় নিয়ে আসে।
এ প্রসঙ্গে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আর্শাদ জানান, ঢাকার মতিঝিল থানায় হত্যা মামলা নং৭(৫)২০০৯ এবং শ্যামপুর থানায় হত্যা মামলা নং ৩৪(৮)২০০৮ মামলায় কামাল হোসেন বিপ্লব ওরফে পাভেল মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী। এছাড়া মতিঝিল থানায় হত্যা মামলা নং ৮৫৪(১০)২০১০ মামলায় সে ওয়ারেন্টভুক্ত আসামী।
বিপ্লব ঢাকার শীর্ষ সন্ত্রাসী রোজেনের অন্যতমসহযোগী। রোজেন ইতিমধ্যে ক্রসফায়ারে নিহত হয়েছে । গ্রেফতারকৃত শীর্ষ সন্ত্রাসী বিপব ১৮ মে নিজ বাড়ীতে আপন চাচা ওশ্বশুর আবুল হোসেন বেপারীর মৃত্যুর সংবাদ শুনে জানাজার নামাজে অংশগ্রহণ করার জন্য এসেছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
বিপ্লব ছোটবেলা থেকেই ঢাকায় বসবাস করতেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.