ঠিকাদারি প্রতিষ্ঠানের খামখেয়ালীতে কয়েকটি গ্রাম জলাবদ্ধতার

আববাওয়া আবহাওয়া আরো পরিবেশ সারাদেশ সিলেট
শেয়ার করুন...

মেফতাহুল জান্নাত, সুন্দরগঞ্জঃ সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর – চিলমারী দ্বিতীয় তিস্তা ব্রিজ এলাকায় নতুন বন্যা নিয়ন্ত্রণ বাঁধ দেওয়াতে বর্ষার পানি নদীর গর্ভে নেমে যেতে পারছে না। এতে ফসলি জমি সহ এলাকার নিচু রাস্তাঘাট তলিয়ে গেছে। এলাকাবাসীরা নানা দুর্ভোগ ভুগছেন। কৃষকের চিন্তা এখন ফসলি জমি রক্ষা করা। সেই সাথে এলাকার কিছু নিচু রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় জনদুর্ভোগে দিন কাটাচ্ছে ব্রিজ পয়েন্টের এলাকাবাসী।
এই অবস্থা হবার পর থেকে এখন পর্যন্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোনো উর্ধতম কর্মকর্তা উক্ত এলাকা পরিদর্শন করতে আসে নি। এমন অবস্থায় এলাকাবাসী ঠিকাদারী প্রতিষ্ঠানের ওপর ক্ষোভ প্রকাশ করেছে।

এলাকাবাসীর অভিযোগ এই নতুন বেরিবাধে সুইচগেট চালু না করলে তারা বর্ষা মৌসুমে নানা দুর্ভোগে জীবনযাপন কাটাবে । তাদের ফসলি জমি সহ নিম্ন রাস্তা ঘাট জলাবদ্ধতার হুমকিতে।

চাইনিজদের ঠিকাদারি প্রতিষ্ঠান “China state construction engineering corporation” এর দায়িত্বে অবহেলা ও খামখেয়ালীর কারণে এলাকার মানুষ আজ দূর্ভোগে জীবনযাপন করছে।
তাই ঊর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণ করে বলছি এই ব্যাপারে দ্রুত হস্তক্ষেপ না নিলে এলাকাবাসীর দুর্ভোগের সীমা থাকবেনা ।
এ ব্যাপারে চন্ডিপুর ইউপি চেয়ারম্যান ফুল মিয়াকে জিজ্ঞাসা করলে উনি জানান এই ব্যাপারটা আগে থেকেই আলোচিত। তবে তিনি এই বিষয়ে উর্ধতম মহলে যোগাযোগ করবেন বলে জানিয়েছেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.