জামালপুরে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪’ উদযাপিত

আইন-অপরাধ আরো পরিবেশ ময়মনসিংহ সারাদেশ
শেয়ার করুন...

হাফিজুর রহমান জামালপুর জেলা প্রতিনিধিঃ
“কর্তব্যের তরে, করে গেলে যাঁরা, আত্মবলিদান- প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান”

জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষায় দেশের বিভিন্ন স্থানে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে যথাযোগ্য মর্যাদায় সারাদেশের ন্যায় জামালপুরে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪’ পালিত হয়েছে।

শনিবার (০৯ মার্চ) বিকাল ৪.০০ ঘটিকায় জামালপুর জেলা পুলিশ লাইন্সে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন জামালপুর জেলার সম্মানিত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম।

পরে এম. এম সালাহ উদ্দীন, পুলিশ সুপার, পিবিআই, জামালপুর; মোহাম্মদ সালাউদ্দিন তালুকদার, কমান্ড্যান্ট, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, জামালপুর; স্বাগতা ভট্টাচার্য, অতিরিক্ত পুলিশ সুপার, সিআইডি, জামালপুর; নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ; ড্রাইভিং স্কুল জামালপুর ও জামালপুর থানার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরবর্তীতে জামালপুর জেলা পুলিশের সুসজ্জিত একটি চৌকস পুলিশ দল সশস্ত্র সালামের মাধ্যমে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানায় ও বিউগলে করুণ সুর বাজানো হয়। পরে এক মিনিট নীরবতা পালন ও আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

পরবর্তীতে জামালপুর পুলিশ লাইন্স ড্রিল শেডে জেলা পুলিশের উদ্যোগে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২৪’ উপলক্ষে আলোচনা সভা ও নিহত পুলিশ পরিবাবর্গকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে জামালপুর জেলার পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম এর সভাপতিত্বে আলোচনা সভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন নিহত পুলিশ সদস্যেদের পরিবারবর্গের সদস্যবৃন্দ। এসময় স্বজন হারানোদের কান্নায় পুরো অনুষ্ঠান ভারী হয়ে ওঠে।

আলোচনা সভা শেষে দেশের বিভিন্ন স্থানে কর্তব্যরত অবস্থায় মৃত্যবরণকারী জামালপুর জেলার ২৯ জন পুলিশ সদস্যের পরিবারবর্গকে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী প্রদান করেন পুলিশ সুপার, জামালপুর।

উল্লেখ্য, অকৃত্রিম দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আইন-শৃঙ্খলা রক্ষার্থে জীবন বাজি রেখে যে সকল পুলিশ সদস্য দায়িত্ব পালন করতে গিয়ে শহীদ হয়েছেন সে সকল কর্তব্যরত শহীদ পুলিশ সদস্যদের স্মরণে ২০১৭ সাল থেকে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে প্রতিবছর ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত হয়ে আসছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.