জামালপুরে গনধর্ষন মামলার আসামি গ্রেফতার

আইন-অপরাধ আরো ময়মনসিংহ সারাদেশ
শেয়ার করুন...

হাফিজুর রহমান জামালপুর প্রতিনিধি
জামালপুর জেলার মাদারগঞ্জ থানাধীন গণধর্ষণ মামলার আসামী’কে জামালপুর জেলার সদর থানাধীন চর গগনপুর এলাকা হতে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প।

ভিকটিম (৪৫) পেশায় একজন চা-পানের দোকানদার। ভিকটিমের স্বামী মোঃ জহুরুল ইসলাম স’মিলের শ্রমিক। প্রতিদিনের ন্যায় স’মিলের কাজ করার উদ্দেশ্যে চলে যান।

ভিকটিম চায়ের দোকানে চা বেচা-কেনা করিতে থাকলে গত ১৫-০৬-২০২৩ দুপুর অনুমান ০২:৩০ ঘটিকার সময় আশেপাশের লোকজন ও দোকানে কোন ক্রেতা না থাকায় দোকানে বসে বেচা-কেনা করার জন্য অপেক্ষা করতে থাকেন। এমতাবস্থায় ভিকটিমের দোকানের পূর্ব পার্শ্বে জনৈক মুন্তাজ এর ভাড়া নেওয়া একচালা টিনের ঘরের মধ্য থেকে আসামী মোঃ সেলিম (৫০), পিতা-মৃত আছাদুল মন্ডল, সাং-চর বাজিতের পাড়া, থানা-মাদারগঞ্জ, জেলা-জামালপুর ভিকটিমকে দুই কাপ চা নিয়ে যেতে বলেন।

ভিকটিম দুই কাপ চা নিয়ে উক্ত ঘরে প্রবেশ করিলে আসামী মোঃ সেলিম ও অজ্ঞাতনামা ব্যক্তি ভিকটিমের হাতে থাকা চায়ের কাপ মাটিতে ফেলে দিয়ে হঠাৎ করে ভিকটিমকে জরিয়ে ধরে এবং মুখ চেপে ধরে। অতঃপর মোঃ সেলিম ভিকটিমের দুই হাত গামছা দ্বারা বেঁধে অজ্ঞাতনামা ব্যক্তির সহযোগিতায় আসামী মোঃ সেলিম জোরপূর্বক ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। পরবর্তীতে অন্যান্য আসামী ভিকটিমকে পালাক্রমে ধর্ষণ করে। ধর্ষণ শেষে আসামীগণ পালিয়ে যাওয়ার সময় ভিকটিমকে হুমকি দেয় যে, উক্ত ঘটনার কোন আইনানুগ ব্যবস্থা গ্রহন করিলে খুন করিবে বলে হুমকি দেয়।

অতঃপর ভিকটিম আত্মসম্মানের ভয়ে কাউকে কিছু না বলিয়া শুধুমাত্র আসামী মোঃ সেলিম এর জেঠাত ভাই মোঃ আসলাম (৫৫)কে উক্ত ঘটনাটি জানায়। মোঃ আসলাম উক্ত ঘটনার সুষ্ঠ বিচার করবে বলে ভিকটিমকে আশ্বস্থ করে। পরবর্তীতে ভিকটিম অসুস্থ্যতা বোধ করিলে ভিকটিমের আত্মীয়-স্বজন বিষয়টি আচ করিয়া ভিকটিমকে জিজ্ঞাসাবাদ করিলে একপর্যায়ে তাদের নিকট বিষয়টি জানাইলে তাহারা মামলা করার পরামর্শ প্রদান করেন। পরবর্তীতে ভিকটিম জামালপুর জেলার মাদারগঞ্জ থানায় হাজির হইয়া বাদী হয়ে অভিযোগ দাখিল করলে অফিসার-ইন-চার্জ, জামালপুর জেলার মাদারগঞ্জ থানার মামলা নং-২০/১৩৭, তারিখ-১৮/০৬/২০২৩ ইং, ধারা-২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী/২০০৩) এর ৯(৩) গণধর্ষণ মামলা রুজু করেন।

ঘটনার পর থেকে আসামীগণ গ্রেপ্তার এড়ানোর লক্ষ্যে বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। এরই প্রেক্ষিতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এর নেতৃতে র‌্যাবের একটি আভিযানিক দল অদ্য ১১/১০/২০২৩ ইং তারিখ আনুমানিক ০২.৩০ ঘটিকায় জামালপুর জেলার সদর থানাধীন চর গগনপুর এলাকায় অভিযান পরিচালনা করে গণধর্ষণ মামলার আসামী মোঃ সেলিম (৫০)কে আটক করতে সক্ষম হয়।

উক্ত ঘটনা সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জামালপুর জেলার মাদারগঞ্জ থানায় মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.