গংগাচড়ার আলমবিদিতরে স্বপ্নের ঘর প্রস্তুত; নতুন ঠিকানায় যাওয়ার অপেক্ষায় গৃহহীনরা

আরো পরিবেশ রংপুর সারাদেশ
শেয়ার করুন...

সানজিম, গংগাচড়া (রংপুর) থেকেঃ মুজিব শতবর্ষ উপলক্ষে রংপুরের গংগাচড়া উপজেলার আলমবিদিতর ইউনিয়নে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন ৫০টি পরিবার পাচ্ছে নতুন ঠিকানা। গৃহহীন পরিবারের জন্য সরকারি খাস জমিতে গৃহ নির্মাণের কাজ পুরোদমে চলছে। গৃহহীন পরিবার তাদের স্বপ্নের ঘর পাওয়ার অপেক্ষায় দিন গুনছেন।

আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার’এই স্লোগানে গংগাচড়া উপজেলায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন উপহার হিসেবে দেয়া খাস জমিতে গৃহ নির্মাণের কাজ করছে গংগাচড়া উপজেলা প্রশাসন। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ভূমি ও গৃহহীন পরিবারের জন্য দিনরাত পরিশ্রম করে গৃহ নির্মাণকাজ করছে।

অল্পকিছু দিনের মধ্যে কাজ শেষ করে উপকারভোগীদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে। প্রত্যেক ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত করে ওই জমির ওপর ঘর তৈরি করে দেয়া হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধা-পাকা সেমি ঘরের সরকারি নির্ধারিত নকশায় সবগুলো ঘর তৈরি করা হচ্ছে। রান্নাঘর,সংযুক্ত টয়লেট, গোসল খানাসহ অন্যান্য সুবিধা রয়েছে এসব ঘরে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে,প্রত্যেক সুবিধাভোগীর নামে সরকারি ২ শতাংশ জমির বন্দোবস্ত দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হবে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.