আধুনিকায়ন হচ্ছে সুনামগঞ্জের পর্যটন কেন্দ্রগুলো

আববাওয়া আবহাওয়া পরিবেশ বিনোদন ময়মনসিংহ
শেয়ার করুন...

মোঃ আতিকুর রহমান,সুনামগঞ্জ প্রতিনিধিঃ-
হাওড় অঞ্চলে পর্যটন বিকাশের লক্ষ্যে আজ সুনামগঞ্জের পর্যটন স্পটগুলো সরেজমিনে পরিদর্শনে আসেন গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, পাবলিক সার্ভিস কমিশন সচিবালয়ের সচিব মোছাঃ আছিয়া খাতুন, বাংলাদেশ টুরিজম বোর্ডের সচিব প্রধান নির্বাহী কর্মকর্তা জাভেদ আহমেদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া। সুনামগঞ্জের পর্যটন নিয়ে সরকারের নানা পরিকল্পনা বাস্তবায়নে সরেজমিনে সুনামগঞ্জের বিভিন্ন পর্যটন কেন্দ্র পরিদর্শন করেন তারা। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল,তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির, বিশ^ম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা, তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ আলা উদ্দিন, উপজেলা প্রকৌশলী ইকবাল কবির হোসেন প্রমুখ। এ সময় জেলার দৃষ্টিনন্দন পর্যটন স্থানগুলো ঘুরে দেখেন তারা। সকলের উপস্থিতিতে বিশ^ম্ভরপুর উপজেলার হাওড় বিলাশ, তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওড় ও ট্যাকেরঘাটে বাংলাদেশ টুরিজম বোর্ডের উদ্যোগে দৃষ্টিনন্দন রিসোর্ট নির্মাণের নির্ধারিত জায়গা সরেজমিন পরিদর্শন করা হয়েছে। সুনামগঞ্জের অন্যতম পর্যটন কেন্দ্রগুলো আধুনিকায়ন করা হচ্ছে। সরকারী উদ্যোগে আধুনিকায়নে রিসোর্ট ও ওয়াশব্লক নির্মাণ করা হবে। যাতায়াতের নৌকাগুলো আধুনিকায়ন করে ভাড়াও নির্ধারণ করে দেওয়া হবে।
এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মোঃ মোকাম্মেল হোসেন বলেন, সুনামগঞ্জের সম্ভাবনাময় পর্যটন নিয়ে সরকার ব্যাপক আন্তরিক। এখানে একদল দক্ষ ট্যুর গাইড গঠনের লক্ষে শীঘ্রই প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। সরকারের এইসব পরিকল্পনা বাস্তবায়ন হলে আগামী দিনগুলোতে সুনামগঞ্জের পর্যটনে ব্যাপক অগ্রগতি লক্ষ্য করা যাবে।
সংশ্লিষ্টরা জানান, পর্যটন কেন্দ্রগুলোতে রিসোর্টসহ পর্যটন অবকাঠামো নির্মাণে কাজ চলছে। পর্যটকদের নিরাপদ আগমন ও প্রস্থানে সড়ক মেরামতের উদ্যেঠস নেওয়া হচ্ছে। পর্যটকদের নিরাপত্তা বিধানে থানা পুলিশের পক্ষ থেকে আশপাশের পর্যটন কেন্দ্রগুলোতে পুলিশি টহলসহ নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার উদ্যোগ নেয়া হয়েছে।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.