আঃ সালামের নিত্য সঙ্গী সাইকেলে ৩৯ বছরের চাকরির সময়পার

আরো পরিবেশ বরিশাল শিক্ষা সাহিত্য সারাদেশ
শেয়ার করুন...

রাহাদ সুমন,বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি
আব্দুল সালাম। বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের জারিকারক (বার্তা বাহক)। ৩৯ বছরের তার চাকরি জীবনের ১৭ বছর কেটেছে বানারীপাড়ায় ইউএনওর কার্যালয়ে। উজিরপুর পৌর শহরের বাসিন্দা আব্দুল সালাম সাইকেল চালিয়ে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় ও বানারীপাড়াসহ জেলার বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জারিকারক হিসেবে ৩৯ বছর অফিসে আসা-যাওয়া করেছেন।
১৪ জানুয়ারী রোববার ছিল তার দীর্ঘ চাকরি জীবনের শেষ কর্ম দিবস। শেষ কর্ম দিবসেও তিনি সাইকেল চালিয়ে বানারীপাড়ায় এসে অফিস করেছেন। ভারাক্রান্ত মনে এলপিআরে যাওয়ার কথা বলে কর্মকর্তা-কর্মচারিসহ অফিসের সহকর্মী ও আগন্তুকদের কাছ থেকে কর্মজীবনে কোন ভুলত্রুটি করে থাকলে সেজন্য ক্ষমা চেয়ে বিদায় নিয়েছেন।
এ প্রসঙ্গে আব্দুল সালাম জানান, ছোট পদের চাকরির বেতনে ছেলে-মেয়েদের লেখাপড়া ও সংসার খরচের পরে গাড়ি ভাড়া দিয়ে অফিস করা সম্ভব ছিলনা।
৩৯ বছরই সাইকেলে চড়ে অফিসে আসা-যাওয়া করেছি। শেষ কর্ম দিবসেও সেই সাইকেলটিই সঙ্গী। কর্মজীবনে সততা ও কর্তব্য নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালণ করেছি। বাকী জীবনও সৎভাবে ধর্মকর্মের মধ্য দিয়ে যেন পরিবার পরিজন নিয়ে পার করতে পারি সেজন্য সবার কাছে দোয়া চাই।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.