৩৩৮ কোটি টাকা ব্যয়ে ৪০ কিঃ মিঃ সড়ক উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন দীপংকর তালুকদার

আরো চট্টগ্রাম পরিবেশ সারাদেশ
শেয়ার করুন...

রাঙ্গামাটি প্রতিনিধি
রাঙ্গামাটির দুর্গম বিলাইছড়ি উপজেলার সড়ক যোগাযোগ নিশ্চিত করতে ৩৩৮ কোটি ৫৪ লক্ষ টাকা ব্যয়ে কাপ্তাইয়ের করিগরপাড়া ও বিলাইছড়ি পর্যন্ত ৪০ কিলোমিটার নির্মাণ কাজের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় দীপংকর তালুকদার।
আজ ৮ অক্টোবর কাপ্তাইয়ের কারিগরপাড়া মুখে উদ্বোধনী অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, রাঙ্গামাটি জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী আহমেদ শফি, কাপ্তাই উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ৩৩৮ কোটি ৫৪ লক্ষ টাকা ব্যয়ে ৪০ কিলোমিটার রাস্তার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ইতিমধ্যে ২০ কিলোমিটার রাস্তার কাজ শুরু হবে।
রাঙ্গামাটি জেলা এলজিইডি সুত্রে জানা যায়, কাপ্তাইয়ের কারিগর পাড়া হতে বিলাইছড়ি পর্যন্ত সর্বমোট ৪০ কিঃ মিঃ দূর্গম সড়ক নির্মান করা হবে। তৎমধ্যে ৩১ কিঃ মিঃ কাপ্তাই অংশে এবং ৯ কিঃ মিঃ বিলাইছড়ি উপজেলার অংশে পড়েছে। অধিকাংশ পথই উঁচু নীঁচু পাহাড় বেষ্টিত। এই ৪০ কিঃ মিঃ সড়কে সর্বমোট ১১ টি ব্রিজ নির্মাণ করা হবে। ৭ টি কাপ্তাই উপজেলা অংশে এবং ৪ টি বিলাইছড়ি উপজেলা অংশে ব্রিজ নির্মাণ করা হবে। বিলাইছড়ি অংশে প্রতিটি ব্রিজ হবে ৪শত মিটার ব্রীজ নির্মাণ হবে।
উদ্বোধন করতে গিয়ে দীপংকর তালুকদার বলেন, পার্বত্য অঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় আন্তরিত। পার্বত্য অঞ্চলের প্রতিটি উপজেলাকে সড়ক যোগাযোগের মাধ্যমে উন্নত করে স্থানীয় জনগনের জীবনমান পরিবর্তন করা হচ্ছে। এই সড়ক টির কাজ শেষ হলে স্থানীয় জনগন তাদের উৎপাদিত কৃষিপণ্য যেমন বাজার জাত করতে পারবে তেমনি এই অঞ্চলর পর্যটন শিল্পের বিকাশ ঘটবে। তিনি বলেন এই এলাকায় বেশ কয়েকটি বড় বড় ঝর্ণা রয়েছে। ঝর্ণা গুলো দেখতে পর্যটকরা অনেক কষ্ট করে যেতে হয়। এই সড়ক নির্মাণ হলে পর্যটন শিল্পের উন্নয়নের পাশাপাশি এই এলাকার জনগোষ্ঠীর উৎপাদিত পণ্য ঘরে বসেই বিক্রি করতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।

image_pdfimage_print

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.