লাকসামে দাফনের ৯ মাস পর কবর থেকে শিশুর লাশ উত্তোলন

লাকসাম প্রতিনিধিঃ কুমিল্লার লাকসামে দাফনের ৯ মাস পর কবর থেকে এক শিশুর লাশ উত্তোলন করা হয়েছে। আদালতের নির্দেশে সিআইডি পুলিশ বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান রাসেলের উপস্থিতিতে পশ্চিমগাঁও মিয়াঁপাড়া থেকে মৃত ইউনুস মিয়ার ছেলে মৃত ফয়সাল আহমেদ ফাহিমের (৯) লাশ উত্তোলন করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পরিদর্শক শাহীন মিয়া জানান, বাদীর আবেদনের প্রেক্ষিতে আদালতের নির্দেশে লাশটি উত্তোলন করে মর্গে পাঠানো হয়েছে।

নিহতের পারিবারিক সূত্র জানায়, গত বছরের ২৮ মে শুক্রবার রাতে নিজ ঘর থেকে শিশু ফয়সালের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। ওই দিন ফয়সালের মা তার নানার বাড়িতে ছিলো। রাত ৯টার দিকে নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় ফয়সালকে উদ্ধার করে প্রতিবেশীরা৷ পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

এ ঘটনায় শিশু ফয়সালের মা পারভীন আক্তার বাদী হয়ে ৫ জনকে আসামি করে কুমিল্লার আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

সিআইডি ইন্সপেক্টর মোঃ শাহীন মিয়া জানান, পুনরায় ময়নাতদন্তের স্বার্থে সিআইডি পুলিশ ফয়সালের লাশ উত্তোলনের জন্য বিজ্ঞ আদালতের কাছে আবেদন করলে আদালত লাশ উত্তোলনের অনুমতি দেয়।

এ সময় উপস্থিত ছিলেন, সিআইডি উপপরিদর্শক হুমায়ুন কবির, সহকারী উপপরিদর্শক আলতাফ হোসেন, শামীম, লাকসাম থানার এএসআই রাজিব হোসেন।